গাজী এম এ সালাম – এর মৃত্যুতে শোক প্রকাশ

গাজী এম এ সালাম – এর মৃত্যুতে শোক প্রকাশ

অত্যন্ত দূঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, ইনস্টিটিউট অফ সায়েন্স ট্রেড অ্যান্ড টেকনোলজি (আইএসটিটি)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং এ্যাডভান্সড ওয়েলফেয়ার ফাউন্ডেশন (এডব্লিউএফ) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গাজী এম এ সালাম ২৭/০৪/২০২১ তারিখ মঙ্গলবার সকাল ০৮.৫০ ঘটিকায় শমরিতা হাসপাতাল-এ চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি ৩ কন্যাসহ আইএসটিটি ও এডব্লিউএফ শিক্ষা পরিবারের অসংখ্য ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, গুনগ্রাহী ও শুভাকাঙ্খি রেখে গিয়েছেন।

COVID-19 ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে ও শ্বাস কষ্ট নিয়ে তিনি বিগত ১২ এপ্রিল ২০২১ শমরিতা হাসপাতাল-এ ভর্তি হন। দীর্ঘ দিন মৃত্যুর সঙ্গে লড়ে এডব্লিউএফ শিক্ষা পরিবারের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে শোকের সাগরে ভাসিয়ে অদ্য সকাল ০৮.৫০ ঘটিকায় শমরিতা হাসপাতাল-এ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর নামাজে জানাজা আইএসটিটি-এর স্থায়ী ক্যাম্পাস মিরপুর ১৩ নং নতুন বাজার এ বিকাল ৪:৩০ ঘটিকায় অনুষ্ঠিত হবে।

তিনি খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চেচুড়ী গ্রামের কৃতি সন্তান। তিনি ঢাকা, খুলনা, বাগেরহাটসহ দেশের বিভিন্ন স্থানে পেশা ও প্রযুক্তি নির্ভর শিক্ষা বিস্তারে বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। বিশ্ববিদ্যালয়সহ ইনস্টিটিউট অব সাইন্স ট্রেড এন্ড টেকনোলজী(আইএসটিটি), ঢাকা মেডিকেল ইনস্টিটিউট(ডিএমআই), খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, রেডিও সুন্দরবন উল্লেখযোগ্য।

তাঁর মৃত্যুতে আইএসটিটি শিক্ষা পরিবার ও এডব্লিউএফ পরিবার গভীরভাবে শোকাহত। মহান আল্লাহপাক তাঁকে বেহেস্ত নসীব করুন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

Share

Share on facebook
Share on twitter
Share on linkedin